আজ বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশ শিল্পায়নের দিকে এগিয়ে যাচ্ছে কোন কারখানা বন্ধ থাকবে না : বস্ত্র ও পাট মন্ত্রী

নবকুমার:

দেশকে শিল্পায়নের দিকে এগিয়ে নিতে কোন টেক্সটাইল কারখানা বন্ধ থাকবে না বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে  বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশনের কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভায় মন্ত্রী এ কথা বলেন।

টেক্সটাইল মিলস কর্পোরেশনের কর্মকর্তাদের বন্ধ কারখানা চালু করার নির্দেশ দিয়ে গোলাম দস্তগীর গাজী বলেন, কোন টেক্সটাইল কারখানা বন্ধ রাখা যাবে না । যে কারখানা গুলো বন্ধ আছে তা চালু করার উদ্যোগ নিন। আপনারা আমাকে প্রকল্প দিন কারখানা চালু করতে সরকারের পক্ষ থেকে আপনাদের সহযোগিতা করা হবে। বন্ধ কারখানা চালু হলে নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে। বেকার সমস্যা দূর হবে ।

তিনি বলেন, যার বিরুদ্ধে দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ পাওয়া যাবে তাকে ছাড় দেয়া হবে না। দেশকে দ্রুত সমৃদ্ধির পথে এগিয়ে নিতে দুর্নীতি কে বর্জন করতে হবে।

গোলাম দস্তগীর গাজী বলেন,গার্মেন্টস খাত অনেক এগিয়ে গেছে। সামনে আরও এগিয়ে যাবে। এছাড়া, পিপিপি’র (পাবলিক প্রাইভেট পার্টশিপ) মাধ্যমে নতুন টেক্সটাইলগুলো কিভাবে আরও এগিয়ে নিয়ে যাওয়া যায় সেটার ব্যবস্থা করা হবে। এজন্য সবার পরিকল্পনা এবং সহযোগিতা দরকার।

তিনি বলেন, বিদ্যুতের সমস্যা দূর হয়েছে।  যত জমি আমরা ব্যবহার করতে পারব দেশ তত এগিয়ে যাবে।

এসময় উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মিজানুর রহমান সহ বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশনের সকল কর্মকর্তা।

স্পন্সরেড আর্টিকেলঃ